ডোমেইন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল রাখা বাঞ্ছনীয়

domain-hostcmt.com_.jpg

ডোমেইন কেনার সময় যে বিষয়গুলো খেয়াল রাখা বাঞ্ছনীয়

ডোমেইন নেম কেনার আগে অবশ্যই ডোমেইন প্রোভাইডার সাথে বিস্তারিত কথা বলে নিবেন। যেমন – আপনার ডোমেইন এর ফুল কন্টল পাবেন কিনা,পরের বছর টাকা কেমন রাখবে,আপনার ডোমেইন এর কেমন নিরাপত্তা থাকবে ।

ডোমেইন কেনার সময় আমরা যে ভুলটি করে থাকি তা হল তারাহুরা করে ডোমেইন কিনে ফেলি এই কাজটা কখনোই করা উচিত না ।কেননা ডোমেইন একটা ইউনিক নেম যা আপনার বা আপনার প্রতিষ্ঠানের একক নেম, যার অদ্বিতীয়টি আর হবে না । তাই কেনার আগে ভাল করে ভেবে চিন্তে নিবেন।

সবসময় খেয়াল রাখবেন ডোমেইন টি যেন টপ লেভেল হয়। যেমন- .Com, .Net, .Org । তবে .Com নেয়াই বাঞ্ছনীয়। কেননা .Com টাই বেশি  ব্যবহারিত এবং সহজ বোধ্য।আপনার ডোমেইন  আপনার  প্রতিষ্ঠানের নামের সাথে মিলিয়ে পছন্দ করুন । যাতে ভিজিটর আপনার ডোমেইন  দেখেই  আপনার প্রতিষ্ঠান সম্পর্কে ধারনা নিতে পারে  ।ডোমেইন নেম নির্বাচন এর ক্ষেত্রে  ডোমেইন  যথাসম্ভব ছোট রাখতে চেষ্টা করবেন এবং অর্থবোধক এবং কীওয়ার্ড বিত্তিক ডোমেইন  নেবেন।

নিউমেরিক কী ব্যবহার না করাই ভাল এবং নামের মাঝে  (-) ব্যবহার না করাই বাঞ্ছনীয় ।

ডোমেইনটি যাতে অন্য কোন জনপ্রিয় সাইটের সাথে মিলে না যায় সেদিকে খেয়াল রাখবেন । কেননা, এতে যেমেন  ভিজিটর দের মাঝে কনফিউশন তৈরি হবে তেমনি  সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনে সমস্যা হতে পারে ।

scroll to top
error: কন্টেন্ট সুরক্ষিত !!